সংবাদ শিরোনাম
লোডিং...
আমাদের উদ্দেশ্য মানুষের স্বাস্থ্য সেবা নিয়ে আলোচনা করা। এখানে মানুষ স্বাস্থ্য সম্পর্কে ধারণা পাবে।
Menu

শনিবার, ১৪ মে, ২০২২

ADEL-86 (VERINTEX)

ADEL-86 Verintex  ঘা বাহ্যিক ড্রপ (হোমিপ্যাথিক ঔষধ)।

আঁচিলের প্রাকৃতিক নিরাময় হিসাবে ভেরিন্টেক্স এন এক্সটার্ন ড্রপগুলি হলে অ্যাঙ্গলিস আরভেনসিস, রুটা গ্রেভোলেস ইত্যাদিও মতো হোমিওপ্যাথিক ভেজসগুলির একটি মালিকানাধীন মিশ্রণ, যা থাদের বিভিন্ন ধরণের আঁচিল যেমন প্লান্টার ওয়ার্টস (কঠিন, দানাদার বৃদ্ধি যা সাধারণত দেখা যায়) মোকাবেলার ক্ষমতার জন্য নির্বাচিত হয়। হিল বাবল, এমন অঞ্চল যা সবচেয়ে বেশি চাপ  অনুভব করে, বার্ধক্যে আঁচিল (হালকা চর্মযুক্ত বয়স্ক ব্যাক্তিদের হাত বা মুখের সূয়ের আলোয় উদ্ভাসিত ত্বকে প্রিম্যালিগন্যান্ট ওয়াটি ক্ষত) এবং নখের চার পাশে আঁচিল।

লক্ষণ : সমস্ত ধরণের ওয়ার্ট, যেমন কিশোর প্ল্যান্টার, বার্ধক্য, অশ্লীল আঁচিল এবং নখের আশেপাশের আঁচিল।



ভূমিকা
ADEL-86 মটকার জন্য প্রাকৃতিক প্রতিকারের সুপারিশ করা হয়। ওয়াট হল একটি ছোট, শক্ত, ত্বকে সৌম্য বৃদ্ধি, যা মানব প্যাপিলোমাভাইরাস (HPV) দ্বার সৃষ্ট। ভিভিন্ন প্রকার বা আঁচিল হল প্লান্টার ওয়ার্টস, বার্ধক্য আঁচিল ইত্যাদি। প্লান্টার ওয়াট সাধারণত পায়ের তলায় জন্মে। এইগুলি শক্ত এবং বেদনাদায়ক পিন্ড গুলি প্রায়শই পায়ের চাপের জায়গায় পাওয়া যায়। এই আঁচিলগুলি ত্বকের মধ্যে বৃদ্ধি পায় এবং ত্বকের বাইরে নয়। তারা হাঁটার সময় অস্বস্তিকর অনুভুতি সৃষ্টি করে। বার্ধক্য আঁচিলকে সেবোবোইক ওয়ার্টসও বলা হয় ৪০ বছল বা তার বেশি 
বয়সে শরীরের অনাবৃত বা আবৃত অংশে দেখা দেয়। তারা তল এবং তালুতে প্রদর্শিত হয় না। এগুলি সাধারণত নিরীহ এবং মারাত্নক হয় না।

উপকরণ
Semecarpus Anacardium 4x, Angallis Arvensis 4x. Ruta Graveloens 6x, Smilax (Sarsapanilla) 10x, Sempervivum Tectorum 6x. Thuja OC 12x

ADEL-86 এ পৃথক উপদানগুলির কর্মেও মোড ভেরিন্টেক্স এন এক্সটার্ন ড্রপের মুল বৈশিষ্ট্য গুলি আঁচিলের জন্য প্রাকৃতিক নিরাময় নিন্মলিখিত উপদান গুলি থেকে নেওয়া হয়।






অ্যাঙ্গালিস আরভেনসিস : (Sempervivum Tectorum) : এটি ওয়ার্ট সংক্রমিত এলাকাসর মাংসকে নরম করে। এই উপদানটির উপস্থিতির কারণে ড্রপগুলি কোনও ক্ষতি না করেই শরীর এবং মুখের সমস্যাযুক্ত জায়গায় ব্যবহার করা যেতে পারে।

রুটা গ্রেভেলেস : (Ruta Graveloens) এটি রক্ত সঞ্চালনের সমস্যাসহ লিগামেন্ট এবং টেন্ডন সম্পর্কিত ক্ষেত্রগুলির চিকিৎসা করে। এটি ভাইরাল সংক্রমণের ফলে সৃষ্ট আঁচিলের এপিডার্মিক বৃদ্ধিও কম বা বেশি হাইপারক্যাটোটিক বা বেশি হাইপারক্যাটোটিক (ত্বকের বাইরে পুরুস্তর) অঞ্চলগুলিকে পরিস্কার করে।

স্মাইল্যাক্স বা সারসাপারিলা (Sarsapanilla) : ত্বকের ফসকুড়ি, যৌনাঙ্গে আঁচিল বা আঁচিল যা আর্দ্রতার হ্রাসের কারণে হয় তার চিকিৎসা জন্য ওয়ার্টেও প্রাকৃতিক নিরাময় হিসাবে কাজ করে। এটি যক্ষ্ম (যক্ষ্ম জনিত কারণে প্রভাবিত) ত্বকের রুক্ষ এবং স্ফীত প্যাচগুলি (একজিমা) এবং সোরিয়াসিসের অগ্ন্যুৎপাতের চিকিৎসা করতেও সহায়তা করে।


সেমেকারপাস অ্যানাকার্ডিয়াম (Semecarpus Anacardium) : এটি ব্যাকটেরিয়অ সংক্রমণ (ইরিসিপেলাস), হার্পিস ভাইরাস (হারপিস) এবং আঁচিলের বৃদ্ধিও কারণে ত্বকে ফোস্কা দ্বারা আক্রান্ত ত্বকে বড় লাল দাগের বিরুদ্ধে কাজ করে।

পেম্পারভিভিম টেক্টোরাম (Angallis Arvensis ): এটি ঘন কলাসকে নরম করতে পাওে (ঘর্ষণ সাপেক্ষে এলাকা) এবং ত্বকের শক্ত হয়ে যায়। এটি বিহ্বায় শক্ত নিউমার, শক্ত হয়ে যাওয়া স্তন ক্যান্সার এবং গ্রন্থিগুলির অন্যান্য শক্ত হয়ে যাওয়ার চিকিৎসার জন্যও ব্যবহৃত হয়। এটা ঘা বিরুদ্ধে কাজ করে।

থুজা  (Thuja OC) : এটি যৌনাঙ্গে আঁচিল এবং আঁচিলের বিরুদ্ধে একটি প্রতিকার।

চিকিৎসার জন্যযোগাযোগ :-

আরোগ্য হোমিও হল

প্রতিষ্ঠাতা : মৃত : ডা: আজিজুর রহমান 

ডা: মো: হাফিজুর রহমান (পান্না)

বি.এস.এস/ ডি.এইচ .এম.এস (ঢাকা)

ডা: মোসা: অজিফা রহমান (ঝর্না)

 ডি.এইচ. এম.এস (ঢাকা)

রেজি নং- ১৬৯৪২

স্থাপিত -১৯৬২ ইং

মথুর ডাঙ্গা, সপুরা, বোয়ালিয়া, রাজশাহী।

মোবাইল - ০১৭১৮১৬৮৯৫৪

Mel : arh091083@gmail.com / hafizurrahman2061980@gmail.com



শেয়ার করুন

Author:

Etiam at libero iaculis, mollis justo non, blandit augue. Vestibulum sit amet sodales est, a lacinia ex. Suspendisse vel enim sagittis, volutpat sem eget, condimentum sem.

0 coment rios: