সংবাদ শিরোনাম
লোডিং...
Menu

শুক্রবার, ১৪ জুলাই, ২০২৩

জিনকো বিলোবা ১X



জিনকো বিলোবা ১X

Ginko Biloba 1X

ক্যাটাগরি : এসবিএল ইন্ডিয়া।

প্রস্তুত প্রণালী : ইন্ডিয়া হোমিওপ্যাথিক ফার্মাকোপিয়া অনুযায়ী প্রস্তুত। অ্যান্টি স্পাসমোডিক এবং অ্যান্টি-ইনফ্লেমেটরি এর বৈশিষ্ট্য হোমিওপ্যাথিক উদ্দীপক।

জিনকো বিলোবা ১X  ঔষধের লক্ষণ : চোখের সামনে ডার্ক সার্কেল, মাথা ভারী হওয়া, কানে গুঞ্জন ক্লান্তি, চেতনা হ্রাস, মানসিক সতর্কতা হারানো, যে কোন বিষয়ে মনোনিবেশে অসুবিধা।

জিনকো বিলোবা ১X ঔষধের ব্যবহার : জিনকো বিলোবা ১X ঔষধ মস্তিষ্কে রক্ত প্রবাহ উন্নত করে এবং অ্যান্টিঅক্সিডেন্ট হিসেবে ব্যহার হয়। এ ঔষধটি ব্রেন বুস্টার সূত্র যাহার ফলে মানসিক কর্মক্ষমতা বাড়ায়, মেজাজ ঠান্ডা রাখে।

জিনকো বিলোবা ১X  ঔষধ সেবন বিধি : ট্যাবলেটগুলি মুখে রাখুন এবং তাদের জিহ্বার নীচে দ্রবীভূত করতে দিন। প্রাপ্তবয়স্করা ও কিশোর-কিশোরীরা (১২ বছর বা তার চেয়ে বেশি বয়সী) ২টি ট্যাবলেট, প্রতিদিন সাকাল- রাত (দুইবার) অথবা রেজিষ্টার্ড চিকিৎসকের পরামর্শ অনুযায়ী সেবন করুণ। দীর্ঘস্থায়ী সমাধানের ক্ষেত্রে প্রতিদিন এক থেকে দুই বার সেবন করতে হবে। লক্ষণগুলির উন্নতির সাথে সাথে ডোজ কম করুন। যদি ঔষধ সেবন করেও উপশম না হয় তবে একজন বিশেষজ্ঞের সাথে পরামর্শ করুন।

জিনকো বিলোবা ১X ঔষধের পার্শ্বপ্রতিক্রিয়া : অ্যালোপ্যাথি অথবা আয়ুর্বেদিক বা অন্যান্য ঔষধ থাকলেও হোমিওপ্যাথিক ট্যাবলেটগুলি সেবন করা নিরাপদ। হোমিওপ্যাথিক ওষুধগুলি অন্যান্য ওষুধের ক্রিয়ায় হস্তক্ষেপ করে না। এটি নিরাপদ এবং কোনো পার্শ্বপ্রতিক্রিয়া নেই।

জিনকো বিলোবা ১X ঔষধের সতর্কতা : আপনি যখন ওষুধ খান তখন খাবারের ১৫ মিনিট আগে বা ১৫ মিনিটের পরে ঔষধ খাওয়া উত্তম।

বিশেষ দ্রষ্টব্য : জিনকো বিলোবা ১X ঔষধ গর্ভবতী বা বুকের দুধ বাচ্চা থাকলে ঔষধ খাওয়ার আগে হোমিওপ্যাথিক চিকিৎসককে পরামর্শে সেবন করুন। তবে যে কোন ঔষধ নিজে খাওয়া ঠিক নয়। এতে করে শারীরিক ও মানুষিক ক্ষতি হতে পারে। সব সময় একজন রেজিষ্টার্ড চিকিৎসকের পরামর্শে ঔষধ সেবন করুণ।

বাধা নিষেধ : জিনকো বিলোবা ১X ঔষধ ওষুধ খাওয়ার সময় তামাক খাওয়া বা অ্যালকোহল পান করা ঠিক নয়।

জিনকো বিলোবা ১X  ঔষধ সংরক্ষণ : আলো-বাতাস, সুগন্ধ-দগন্ধ থেকে দুরে শীতল ও শুস্কস্থানে, শিশুদের নাগাল এর বাইরে রাখুন।

আরোগ্য হোমিও হল এডমিন : এ ওয়েব সাইটের মুল উদ্দেশ্যে হচ্ছে স্বাস্থ্য সম্পের্ক কিছু দান করা বা তুলে ধরা। সাধার মনুষের উপকার হবে। বিশেষ করে হোমিওপ্যাথিক চিকিৎসক ও ছাত্ররা উপকৃত হবেন। এ ওয়েব সাইটে থাকছে পুরুষ স্বাস্থ্য বা যৌনস্বাস্থ্য, গাইনি স্বাস্থ্য, শিশুস্বাস্থ্য, মাদার টিংচার, সিরাপ, বম্বিনেশন ঔষধ, বাইকেমিক ঔষধ, হোমিওপ্যাথিক বই, ইউনানি, হামদর্দ, হারবাল, ভেজষ, স্বাস্থ্য কথা ইত্যাদি। এই ওয়েব সাইটটি কে কোন জেলা বা দেশ থেকে দেখছেন লাইক – কমেন্ট করে জানিয়ে দিন। যদি ভালো লাগে তবে শেয়ার করে আপনার বন্ধুদের জানিয়ে দিন।


শেয়ার করুন

Author:

Etiam at libero iaculis, mollis justo non, blandit augue. Vestibulum sit amet sodales est, a lacinia ex. Suspendisse vel enim sagittis, volutpat sem eget, condimentum sem.

0 coment rios: