সংবাদ শিরোনাম
লোডিং...
আমাদের উদ্দেশ্য মানুষের স্বাস্থ্য সেবা নিয়ে আলোচনা করা। এখানে মানুষ স্বাস্থ্য সম্পর্কে ধারণা পাবে।
Menu

শুক্রবার, ১৩ মে, ২০২২

ADEL-87 ( apo-INFEKY)

শরীরের বিভিন্ন ধরনের ব্যাকটেরিয়া ও ভাইরাল সংক্রমণের জন্য Abel-87



শরীরের বিভিন্ন ধরনের ব্যাকটেরিয়া ও ভাইরাল সংক্রমণের জন্য ADEL-87

শরীরে ব্যাকটেরিয়া এবং ভাইরাল সংক্রমণের জন্য ADEL-87 apo infekt ড্রপ। ফ্লু, হাম, চিকেন পক্স, ওইটিস, ক্যান্ডিডোসিস, হারপিস সিমপ্লেক্স এবং মাউথ থ্রাশের মতো ব্যাকটেরিয়া এবং ভাইরাল সংক্রমণ প্রতিরোধ ও চিকিৎসার জন্য নির্দেশিত।

ভুমিকা : ব্যাকটেরিয়া দ্বার সৃষ্ট সাধারণ রোগের মধ্যে রয়েছে স্টেপ থ্রোট, মূত্রনালীর সংক্রমণ, যক্ষœা ইত্যাদি। যখন ভাইরাস জনিত রোগের মধ্যে রয়েছে সাধারণ সর্দি, চিকেন পক্স ইত্যাদি। মানুষের বেশিরভাগ অসুস্থতা রোগ সৃষ্টিকারী (প্যাথোজেনিক) ভাইরাস বা ব্যাকটেরিয়া দ্বারা সংক্রমণের কারণে ঘটে।

ব্যাকটেরিয়া দুটি ভাবে বিভক্ত হয়ে উৎপাদিত হয় যেখানে ভাইরাসগুলি হোস্ট কোষের ভিতরে প্রতিলিপি তৈরি করে। ব্যাকটেরিয়া হল এককোষী অণুজীব এবং ভাইরাসগুলি সেই ব্যাকটেরিয়া থেকে ছোট যার জন্য হোস্ট বডি যেমন মানুষ, প্রাণী বা গাছপালা প্রয়োজন। ভাইরাস ব্যাকটেরিয়ার চেয়ে বেশি সংক্রামক। ভাইরাল সংক্রমণের লক্ষণগুলির মধ্যে রয়েছে ক্লন্তি, জ¦র, মাথাব্যথা, কাশি, পেটে ব্যথা, ডায়রিয়া ইত্যাদি। ভাইরাসগুলি হাঁচি, কাশি, সংক্রামিত পোকামাকরে কামড়, বমি ইত্যাদিও মাধ্যমে একজন থেকে অন্য ব্যক্তিতে ছাড়াতে পারে। ব্যাকটেরিয়া কেটে মানুষের শরীরে প্রবেশ করতে পারে, দূষিত জল বা খাদ্য দূষিত পৃষ্ঠ স্পর্শ ইত্যাদি।


ADEL-87 aoo infect droops হল হোমিওপ্যাথিক ঔষধ যা ব্যাকটেরিয়া এবং ভাইরাস দ্বারা সৃষ্ট রোগের চিকিৎসার জন্য বেশ কিছু হোমিওপ্যাথিক ভেষজ (ড্রপগুলিতে পাওয়া যায়) এর মালিকানাধীন মিশ্রণের মাধ্যমে এতে আইলাসন্থাস গ্ল্যাডুলোসা, আর্জেন্টাম নাইট্রিকাম ইত্যাদির মতো গুরত্বপূর্ণ উপাদান রয়েছে যা বিভিন্ন ধরনের ভাইরাল এবং ব্যাকটেরিয়া সংক্রমণে কাজ করে। এটি ফ্লু, হাম (ভাইরাল রোগ যা জ্বর এবং লাল ফসকুড়ি সৃষ্টি করে), চিকেচ পক্স, কানের প্রদাহ (ওটিসিস), ক্যানাডিডসিস বিভিন্ন ধরনের ভাইরাল এবং ব্যাকটেরিয়া সংক্রমণের কাজ করে। এটি ফ্ল হাম (ভাইরাল রোগ যা জ্বর এবং লাল ফসকুড়ি সৃষ্টি করে।, চিকেচ পক্স কানের প্রদাহ (ওটিসি), ক্যানডিডাসিস (ক্যানডিয়ায় সংক্রমণ, বিশেষত ওরাল বা ভ্যাজাইনাল থ্রাশ অর্থাৎ ইস্ট ইনফেকশনের কারণে), হারপিস সিমপ্লেক্স ( একদন হারপিস ভাইরাস দ্বারা সৃষ্ট ভাইরাল সংক্রমণ)।


উপাদান : ব্যাকটেরিয়া এবং ভাইরাস জনিত রোগের জন্য  ADEL-87 apo-Inefekt ড্রপ গুলিতে মধ্যে রয়েছে  : Alianthus Glandulosa 6X, Argentum Nitricum 6X, Cinchona Pubescens 6X, Echinacea 12X, Nasturtium Aqaticum 12X, Lachesis Mutus 12X, Merrubium Vulgare 8X, Visitumx 8, Vilgare 8X,

ADEL-87 apo-Inefekt : ড্রপসের উপদান গুলি কীভাবে কাজ করে Ailanthus glandulosa  – এটি টনসিল এবং অন্যান্য টিস্যুর সংক্রমণ দুর করে। এছাড়া এটি জ্বর, গুরুতর দুর্বলতা, লাল রঙের জ্বর (সংক্রামক ব্যাকটেরিয়া জনিত রোগের কারণে জ্বর এবং একটি স্কারলেট ফুসকুড়ি) শ্লেম্মা ঝিল্লির সংক্রমণ এবং পাচনতন্ত্রের মাইক্রোবিয়াল ভারসাম্যহীনতা (ডিসবায়োসিস) চিকিৎসা করে।

Artentum Nitricum  ( আর্জেন্টাম নাইট্রিকাম) : মিউকাস মেমব্রেনের সংক্রমণের চিকিৎসা করে। এটি স্নায়ুর ক্রিয়াকলাপ নিয়ন্ত্রণে সহায়তা করে এবং অস্থিরতা, ক্লান্তি সহ মাইগ্রেন বা মাথা ব্যাথার বিরুদ্ধে লড়াই করে।

Cinchona Pubescens  ( সিনকোনা পিউবসেনস) : জ¦র, দুর্বলতা এবং ক্লান্তি চিকিৎসা করে। এছাড়া ও এটি ব্রঙ্কাইটিস (ব্রংকিয়ার টিউবে শ্লেম্মা ঝিল্লির প্রদাহ), হুপিং কাশি (পারটুসিস), পিত্তথলির প্রদাহ (কলেসিস্টাইটিস) এবং গ্যাস্ট্রাইটিস (পেটের আস্তরণের প্রদাহ) এর মতো অসুস্থার ও চিকিৎসা করে। এটি মাথা ভিড় কমাতে সাহায্য করে এবং খিটখিটে মিউকাস মেমব্রেন থেকে রক্তপাত বন্ধ করে।

Echinacea (ইচিনেসিয়া) : এটি শরীরের রোগ প্রতিরোধ ক্ষমতাকে উদ্দীপিত করে। এটি ভাইরাল এবং ব্যাকটেরিয়া সংক্রমণের চিকিৎসা করে। এটি লিউকোসাইট উৎপাদান এবং অন্যান্য প্রতিরক্ষা প্রতিক্রিয়াকেও উদ্দীপিত করে। এটি অন্ত্র এবং কিডনির নির্গমন ক্ষমতা বাড়ায় বা বিষাক্ত বিপাকীয় বজ্য নির্মূল করতে সহায়তা করে।

Nasturtium aquaticum :  ব্যাকটেরিয়া এবং ভাইরাস দ্বারা সৃষ্ট রোগ যেমন ইউরোজলিক্যাল সংক্রমণের চিকিৎসা করে এবং পিত্তথলিকে উদ্দীপিত করে। এটি রক্তকে ডিটক্সফাই করে এবং সারা শরীরে প্রাকৃতিক অ্যান্টিমাইকোবিয়াল হিসেবে কাজ করে। এছাড়াও এটি ত্বকের রোগের চিকিৎসা করে এবং গলগন্ড প্রতিরোধ করে (থাইবয়েড গ্রান্থিও বৃদ্ধির ফলে ঘাড়রে ফুলে যাওয়া)।

ল্যাচেসিস মিউটাস : এটি রক্তের সেপটিক অবস্থার বিরুদ্ধে কাজ করে এবং সংক্রমণের বিস্তার থেকে সমগ্র শরীরকে রক্ষা করে।

Marrubium Vulgare এটি লিম্ফ্যাটিক উদ্দীপক হিসাবে কাজ করে যা গুরুতর স্বাসযন্ত্রেও সংক্রমণ, লিভারের ব্যাঘাত, লিম্ফ নোডের শক্ত হয়ে যাওয়া এবং শ্লেম্মা ঝিল্লির অবস্থার চিকিৎসা করে।

ভিনসেটক্সিকাম : ফ্ল, সাধারণ সর্দি, পোলিওমাইলাইটিস (সংক্রামক ভাইরাল রোগ যা কেন্দ্রীয় স্নায়ুতন্ত্রকে প্রভাবিত করে এবং অস্থায়ী বা স্থায়ী পক্ষাঘাত ঘটাতে পারে) ইত্যাদি অন্তড়র্ভুক্ত সংক্রমণের চিকিৎসা করে।

সেবন বিধি :  প্রাপ্ত বয়স্কদের জন্য ADEL-87 apo infect এর ১৫ থেকে ২০ ফোঁটা, শিশুদের জন্য ৭ থেকে ১০ ফোঁটা ঙ্ক কাপ পানিতে মিশিয়ে দিনে ৩ বার অথবা রেজিষ্টার্ড হোমিওপ্যাথিক চিকিৎসকের পরামর্শে সেবন করতে হবে।

সতর্কতা : সুস্ক ও শীতল স্থানে সুগন্ধ-দুগন্ধ, আলো-বাতাস থেকে দুরে, শিশুদের নাগালের বাহিরে রাখুন।

চিকিৎসা ক্ষেত্রে যোগাযোগ :-

আরোগ্য হোমিও হল

প্রতিষ্ঠাতা : মৃত : ডা: আজিজুর রহমান 

ডা: মো: হাফিজুর রহমান (পান্না)

বি.এস.এস/ ডি.এইচ .এম.এস (ঢাকা)

ডা: মোসা: অজিফা রহমান (ঝর্না)

 ডি.এইচ. এম.এস (ঢাকা)

রেজি নং- ১৬৯৪২

স্থাপিত -১৯৬২ ইং

মথুর ডাঙ্গা, সপুরা, বোয়ালিয়া, রাজশাহী।

মোবাইল - ০১৭১৮১৬৮৯৫৪

Mel : arh091083@gmail.com / hafizurrahman2061980@gmail.com


শেয়ার করুন

Author:

Etiam at libero iaculis, mollis justo non, blandit augue. Vestibulum sit amet sodales est, a lacinia ex. Suspendisse vel enim sagittis, volutpat sem eget, condimentum sem.

0 coment rios: