সংবাদ শিরোনাম
লোডিং...
Menu

শুক্রবার, ১৪ জুলাই, ২০২৩

ক্যালকেরিয়া হাইপোফসফোরোসা (৩X-৬X)



ক্যালকেরিয়া হাইপোফসফোরোসা (৩X-৬X)
Calcarea Hypophosphorosa (3X-6X)

ক্যাটাগরি : হোমিওপ্যাথিক উইলমার শোয়াব এর ক্যালকেরিয়া হাইপোফসফোরোসা (৩X-৬X)

প্রস্তুত প্রণালী : হোমিওপ্যাথিক ফার্মাকোপিয়া অনুনাযায়ী চুনের হাইপোফসফাইট থেকে তৈরি।

ক্যালকেরিয়া হাইপোফসফোরোসা (৩X-৬X) ঔষধের ব্যবহার : এ ঔষধটি প্রধানত দুর্বল ব্যক্তিদের ক্ষেত্রে কার্যকরী। যে সব ব্যাক্তি দুর্বলতায় ভোগেন। রক্তস্বল্পতায়, পানি শূন্যতায় শরীরের তরল হারানোর পরে ব্যবহার হয়।

ক্যালকেরিয়া হাইপোফোফোরোসার (৩X-৬X) ঔষধের লক্ষণ : যখন কোন রোগী নড়াচড়া করার ইচ্ছা হারানোর সাথে পেশীশক্তি সম্পূর্ণ ক্ষয় হয়। যাহার ফলে রোগীর ত্বক ফ্যাকাশে দেখায়, হিমোগ্লোবিনের কমে যায় সে সব রোগী জন্য ব্যবহার হয়।

ক্যালকেরিয়া হাইপোফসফোরোসা (৩X-৬X) গুরুত্বপূর্ণ লক্ষণ : শরীরের উপর বা জয়েন্টের আশেপাশে একাধিক ফোড়া, মাথাব্যথা, মাথার উপরে চাপ, প্রচুর ঘাম, যা দুর্বলতা এবং শক্তি হ্রাস, হাত ও পায়ে ঠান্ডা লাগে, দুর্বলতার সাথে ক্ষুধা হ্রাস ইত্যাদিতে ক্যালকেরিয়া হাইপোফসফোরোসার ভাল কাজ করে।

ক্যালকেরিয়া হাইপোফসফোরোসা (৩X-৬X) ঔষধ সেবন বিধি : ট্যাবলেটগুলি মুখে রাখুন এবং তাদের জিহ্বার নীচে দ্রবীভূত করতে দিন। প্রাপ্তবয়স্করা ও কিশোর-কিশোরীরা (১২ বছর বা তার চেয়ে বেশি বয়সী) ২টি ট্যাবলেট, প্রতিদিন সাকাল- রাত (দুইবার) অথবা রেজিষ্টার্ড চিকিৎসকের পরামর্শ অনুযায়ী সেবন করুণ। দীর্ঘস্থায়ী সমাধানের ক্ষেত্রে প্রতিদিন এক থেকে দুই বার সেবন করতে হবে। লক্ষণগুলির উন্নতির সাথে সাথে ডোজ কম করুন। যদি ঔষধ সেবন করেও উপশম না হয় তবে একজন বিশেষজ্ঞের সাথে পরামর্শ করুন।

ক্যালকেরিয়া হাইপোফসফোরোসা (৩X-৬X) ঔষধের পার্শ্বপ্রতিক্রিয়া : অ্যালোপ্যাথি অথবা আয়ুর্বেদিক বা অন্যান্য ঔষধ থাকলেও হোমিওপ্যাথিক ট্যাবলেটগুলি সেবন করা নিরাপদ। হোমিওপ্যাথিক ওষুধগুলি অন্যান্য ওষুধের ক্রিয়ায় হস্তক্ষেপ করে না। এটি নিরাপদ এবং কোনো পার্শ্বপ্রতিক্রিয়া নেই।

ক্যালকেরিয়া হাইপোফসফোরোসা (৩X-৬X) ঔষধের সতর্কতা : আপনি যখন ওষুধ খান তখন খাবারের ১৫ মিনিট আগে বা ১৫ মিনিটের পরে ঔষধ খাওয়া উত্তম।

বিশেষ দ্রষ্টব্য : ক্যালকেরিয়া হাইপোফসফোরোসা (৩X-৬X) ঔষধ গর্ভবতী বা বুকের দুধ বাচ্চা থাকলে ঔষধ খাওয়ার আগে হোমিওপ্যাথিক চিকিৎসককে পরামর্শে সেবন করুন। তবে যে কোন ঔষধ নিজে খাওয়া ঠিক নয়। এতে করে শারীরিক ও মানুষিক ক্ষতি হতে পারে। সব সময় একজন রেজিষ্টার্ড চিকিৎসকের পরামর্শে ঔষধ সেবন করুণ।

বাধা নিষেধ : ক্যালকেরিয়া হাইপোফসফোরোসা (৩X-৬X) ঔষধ ওষুধ খাওয়ার সময় তামাক খাওয়া বা অ্যালকোহল পান করা ঠিক নয়।

ক্যালকেরিয়া হাইপোফসফোরোসা (৩X-৬X) ঔষধ সংরক্ষণ : আলো-বাতাস, সুগন্ধ-দগন্ধ থেকে দুরে শীতল ও শুস্কস্থানে, শিশুদের নাগাল এর বাইরে রাখুন।

আরোগ্য হোমিও হল এডমিন : এ ওয়েব সাইটের মুল উদ্দেশ্যে হচ্ছে স্বাস্থ্য সম্পের্ক কিছু দান করা বা তুলে ধরা। সাধার মনুষের উপকার হবে। বিশেষ করে হোমিওপ্যাথিক চিকিৎসক ও ছাত্ররা উপকৃত হবেন। এ ওয়েব সাইটে থাকছে পুরুষ স্বাস্থ্য বা যৌনস্বাস্থ্য, গাইনি স্বাস্থ্য, শিশুস্বাস্থ্য, মাদার টিংচার, সিরাপ, বম্বিনেশন ঔষধ, বাইকেমিক ঔষধ, হোমিওপ্যাথিক বই, ইউনানি, হামদর্দ, হারবাল, ভেজষ, স্বাস্থ্য কথা ইত্যাদি। এই ওয়েব সাইটটি কে কোন জেলা বা দেশ থেকে দেখছেন লাইক – কমেন্ট করে জানিয়ে দিন। যদি ভালো লাগে তবে শেয়ার করে আপনার বন্ধুদের জানিয়ে দিন।


শেয়ার করুন

Author:

Etiam at libero iaculis, mollis justo non, blandit augue. Vestibulum sit amet sodales est, a lacinia ex. Suspendisse vel enim sagittis, volutpat sem eget, condimentum sem.

0 coment rios: